হতাশ হইও না
মোঃ আব্দুল হাই খান
রচনাকাল ঃ ২৩.০৫.২০০৪ ইং
নদীর বুকে জল দেখেছো, ঢেউ দেখনি?
কেমন উথলে উঠে সব ভেঙ্গে চুরমার করে
আনন্দে নদীকে মাতিয়ে তোলে
নচেৎ লোকে তাকে মরা নদী বলে।
তুমি সেই বহমান নদী, আমি উত্তাল তরঙ্গ
ভেঙ্গে চুরমার করে তোমার বুকে ঠাই নেবো
তোমার নারী জনম সার্থক হবে
মরা নদীর মত হতাশ হইও না।।
*****